জেনে নিন ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায় সমূহ | অনলাইন থেকে টাকা আয়

নিজের টাকা একটি ওয়েবসাইট থাকা মানে হলো নিজের কাছে একটি সোনার হরিণ থাকা কারণ একটি ওয়েবসাইট থেকে বিভিন্ন উপায়ে টাকা আয় করা যায়!! আজ আমরা কথা বলবো “ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায় সমূহ” নিয়ে। আশা করি সম্পূর্ণ আর্টিকেলটি পড়বেন।

 

ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায়

 

অনলাইনে কাজ করেন তবে নিজের একটি ওয়েবসাইট নেই বা ওয়েবসাইট বানানোর চিন্তা করে না এমন কাউকে হয়তো পাওয়াই যাবে না কারণ একটি ওয়েবসাইট নিজের প্রতিচ্ছবি হিসেবে কাজ করে। আবার এত পরিমাণে অনলাইন এর অগ্রগতির ফলে সবাই চাচ্ছে অনলাইনকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে। তাই আজকে আমরা এই আর্টিকেলে ওয়েবসাইট এবং টাকা আয় বিষয়টি একসাথে করে আমাদের আর্টিকেল এর টাইটেল দিয়েছি ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায়সমূহ। এই পোস্টে আপনি জানতে পারবেন ওয়েবসাইট টি? ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয় এবং ওয়েবসাইট থেকে কিভাবে টাকা আয় করতে হয় এইসব বিষয় গুলো। আশা করি সম্পূর্ণ সময় আমাদের সাথেই থাকবেন।

 

 

Contents

ওয়েবসাইট কি

একটি ওয়েবসাইট হলো অনলাইন তথ্যভান্ডার বা স্টোর হাউজ। ওয়েবসাইট বিভিন্ন ধরনের হয়ে থাকে যেমনঃ ব্লগ,ই-কমার্স,পারসোনাল,ইত্যাদি। এমনকি এখন যেখানে আমাদের এই আর্টিকেল টি পড়ছেন সেটা আমার হোস্ট কম্পানির অফিশিয়াল ব্লগ। (আমার হোস্টার হলো বাংলাদেশি একটা ডোমেইন এবং হোস্টিং কম্পানি। যাদের থেকে কম টাকায় বিভিন্ন ডোমেইন এবং শেয়ারড এবং রিসেলার হোস্টিং ক্রয় করতে পারবেন)

আপনি জেনে অবাক হবেন যে বর্তমান বিশ্বে যে পরিমাণ জনসংখ্যা আছে তার মধ্যে ৩০-৪০ শতাংশ লোকের একটি করে ব্যক্তিগত ব্লগ বা ওয়েবসাইট আছে।

 

 

ওয়েবসাইট তৈরি করতে কি কি প্রয়োজন

 

আমি প্রথমেই বলেছি ওয়েবসাইট হলো অনলাইন স্টোর হাউজ। ধরুন আমরা যদি ফিজিক্যালি কোনো দোকান বা স্টোর বানাতে চাই তাহলে দুটি জিনিসের প্রয়োজন হবে। একটি হচ্ছে দোকানের জন্য নিদিষ্ট জায়গা আরেকটি হচ্ছে নিদিষ্ট ঠিকানা। ঠিকানার মাধ্যমে আপনার কাস্টমাররা আপনার দোকানে আসবে এবং জায়গার উপর আপনি ঘর তৈরি করতে হবে। ঠিক তেমনি আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করে চান তাহলেও নিদিষ্ট একটি ঠিকানা লাগবে যাকে আমরা ডোমেইন হিসেবে চিনে থাকি ( যেমনঃ . com /.net/. info/. org) এবং একটি নিদিষ্ট জায়গার প্রয়োজন হবে যেখানে আপনার ছবি,ভিডিও,ফাইল ও লেখা গুলো রেখে দিতে পারবেন একে আমরা হোস্টিং নামে জেনে থাকি।

 

( বিঃদ্রঃ আপনি যদি কম টাকায় ডোমেইন-হোস্টিং কিনে নিজেই একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমার হোস্টার হলো বাংলাদেশের অন্যতম সেরা একটি ডোমেইন-হোস্টিং কম্পানি)

 

আপনাকে প্রথমে আমাদের কম্পানি আমার হোস্টার বা অন্য কোনো কম্পানি থেকে ডোমেইন এবং হোস্টিং কিনতে হবে। তারপর হোস্টিং এর নিদিষ্ট নেইম সার্ভার টি ডোমেইনে এড করে নিয়ে ওয়েবসাইট রান করতে হবে। ব্যস আপনার একটি ওয়েবসাইট তৈরি করা হয়ে গেলো। এরপর পছন্দ মতো থিম বা স্কিপ্ট ইনস্টল করলেই হয়ে যাবে।

 

ওয়েবসাইট তৈরি করতে কত টাকার প্রয়োজন হয়

 

 

আপনি যদি আমার হোস্টার থেকে ডোমেইন – হোস্টিং কিনে ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে ১০০০ টাকার মধ্যেই একটি ওয়েবসাইট তৈরি করে ফেলতে পারবেন। আর যদি অন্য কোনো কম্পানি থেকে কিনেন তাহলে এর থেকে বেশি বা কম টাকা খরচ হতে পারে।

আবার গুগল ব্লগার এর মাধ্যমে একদম ফ্রিতে একটি ব্লগ সাইট তৈরি করতে পারবেন।

এবার আমরা আমাদের মেইন টপিকটি নিয়ে কথা বলবো।

ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায় সমূহ ২০২২

 

earn money from website

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি বিভিন্ন মাধ্যমে টাকা আয় করতে পারবেন। নিচে এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

১/ এডসেন্স এর মাধ্যমে টাকা আয়ঃ

এডসেন্স হলো গুগলের একটি অংশ। এর মাধ্যমে ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেল দিয়ে টাকা আয় করা যায়। আপনার ব্লগে যদি ১০-২০ টি ইউনিক আর্টিকেল এবং প্রতিদিন ভালো পরিমাণে ভিজিটর আসে তাহলে তাহলে আপনি গুগল এডসেন্সে আবেদন করতে পারবেন। যদি তারা আপনার আবেদন এপ্রোভ করে নেয় তাহলে আপনার সাইটে গুগল থেকে নানা রকম এড দেখানো হবে যার মধ্যমে আপনার আয় হবে। তবে গুগলের নিয়ম গুলো আপনাকে গুরুত্ব সহকারে মেনে চলতে হবে। তাদের কোনো একটি নিয়মের বাইরে গেলে আপনার অ্যাকাউন্ট বন্ধ করেও দেয়া হতে পারে।

 

(কম টাকায় ডোমেইন-হোস্টিং কিনতে আজই ভিজিট করুনঃ Amarhoster.com)

 

২/ অ্যাফিলিয়েট করেঃ

বিশ্বের অনেক বড় বড় ই-কমার্স প্রতিষ্ঠান যেমনঃ আমাজন,আলিবাবা,আলি-এক্সপ্রেস,দারাজ,শপআপ আমাদের জন্য একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু করেছে যার মাধ্যেমে আপনি তাদের সাইট থেকে তাদের প্রোডাক্ট গুলো নিয়ে আপনার সাইটের মাধ্যেমে বিক্রি করে দিয়ে আপনি অনেক টাকা আয় করতে পারবেন। এ পদ্ধতিতে আমাদের দেশের অনেকেই প্রতিমাসে হাজার হাজার টাকা আয় করছে।

 

আরো পড়ুনঃ

মাত্র ৯৯ টাকায় কিনুন .XYZ ডোমেইন সহ আরো কিছু প্রিমিয়াম ডোমেইন !

৪৫০ টাকায় কিনুন ডটকম ডোমেইন ও ক্লাউড হোস্টিং ️

…..

 

 

৩/ ছবি বিক্রি করে টাকা আয়ঃ

কিভাবে অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করা যা এ বিষয়ে আমাদের একটি পূর্ণ আর্টিকেল আছে। আপনি চাইলে সেটি পড়ে আসতে পারেন।

 

৪/ স্পন্সরশীপ করে টাকা আয়ঃ

আপনার সাইটে যদি প্রতিদিন হাজার হাজার ভিজিটর আসে তাহলে অনেক বড় বড় কম্পানি আপনাকে তাদের প্রোডাক্ট প্রমোশন করার জন্য টাকা দিবে যার মধ্যমে আপনি অনেক টাকা আয় করতে পারবেন। আমাদের দেশের নিউজ সাইট “প্রথম আলোর” সাইটে গেলে এরকম অনেক প্রমোশনাল বিজ্ঞাপন দেখা যায়।

 

৫/ সার্ভিস বিক্রি করে টাকা আয়ঃ

 

আপনার যদি কোনো কাজ জানা থাকে বা আপনি যদি কোনো ডিজিটাল প্রোডাক্ট থেকে থাকে তাহলে সেগুলো আপনি আপনার ওয়েবসাইট এর মাধ্যমে বিক্রি করে টাকা আয় করতে পারবেন। যেমনঃ গ্রাফিক্স ডিজাইন,লগো ডিজাইন,কনটেন্ট রাইটিং,ভিডিও এডিট,ডিজিটাল মার্কেটিং ইত্যাদি।

 

 

নোটঃ উপরে যেসব উপায়ের কথা আলোচনা করা হয়েছে এগুলা ছাড়া আরো কিছু উপায়ে আপনি আপনার ওয়েবসাইট থেকে টাকা আয় করতে পারবেন তবে আপনার সাইটে অবশ্যই অনেক ভিজিটর লাগবে। আপনার কাছে ভিজিটর থাকলে আপনি অনেক উপায়ে টাকা আয় করতে পারবেন।

 

সবশেষ কথাঃ

আমাদের আশেপাশে অনেকেই আছে যারা পড়াশোনা শেষ করে বেকার জীবন পার করছেন। তারা চাইলে আমাদের থেকে ডোমেইন হোস্টিং কিনে একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে পারবেন।

আশা করি আমাদের এই আর্টিকেল যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।