কম টাকায় ডোমেইন হোস্টিং কিনে ঠকছেন না তো!!! | ডোমেইন হোস্টিং প্রাইস

আমাদের দেশে যারা ওয়েবসাইট নিয়ে কাজ করে তাদের বেশির ভাগ লোকের মাঝেই দেখা যায় কম টাকায় ডোমেইন হোস্টিং কেনার একটা প্রবণতা থাকে। সাময়িক ভাবে টাকা বাচানোর জন্য এই সিদ্ধান্ত নিলেও পরে গিয়ে বিপদে পড়তে হবে। তাই আজ আমি শেয়ার করবো আমরা কম টাকা ডোমেইন হোস্টিং কিনে ঠকঁছি না তো। আপনার সাথে এমন কিছু ঘটার আগেই আমার লেখাটি পড়তে পারেন।

 

আপনি গুগলে গিয়ে যদি কম টাকায় ডোমেইন হোস্টিং বা এমন কোনো কিওয়ার্ড লিখে সার্চ দেন তাহলে দেখতে পারবেন অনেক কম্পানি ৫০ টাকা বা তারও নিচে হোস্টিং এবং ১০০-৩০০ টাকায় ডোমেইন বিক্রি করছে। আপনি যদি তাদের ফাঁদে পা দেন তাহলেই আপনার বিপদ ঘনিয়ে আসবে।

 

কম টাকায় ডোমেইন হোস্টিং

বাংলায় একটা প্রবাদ আছে যে লোভে পাপ,পাপে মৃত্যু।

কেউ যদি আপনাকে একদম কম টাকায় ডোমেইন হোস্টিং দেওয়া কথা বলে এবং আপনি টাকা বাঁচানোর জন্য তাদের থেকে আপনার দরকারি কোনো ওয়েবসাইট এর ডোমেইন হোস্টিং কিনেন তাহলে ভেবে নেন আপনার সাইটের কপালে খারাপ কিছু আছে।

 

আসুন এ নিয়ে বিস্তারিত তথ্য জেনে নিই।

ধরেন আপনাকে কেউ ৩০০ টাকায় একটি .com ডোমেইন দেওয়া কথা বললো এবং আপনি সেটি নিয়েও নিলেন কিন্তু পরে যাবে আপনি ডোমেইন প্যানেলে লগইন করে শুধু নেইমসার্ভার চেন্জ বা এমন কিছু করতে পারবেন তাছাড়া আপনাকে আর কোনো কন্ট্রোল এক্সেস দেওয়া হবে না।

যদি নিজের টাকায় ডোমেইন কিনে যদি সম্পূর্ণ কন্ট্রোল না পাওয়া যায় তাহলে সেই ডোমেইন কিনে লাভ কি?

 

আবার ধরেন কেউ আপনাকে ৪০/৫০ টাকায় ১ জিবি হোস্ট দিলো। আপনিও সেটা নিলেন কেউ কয়দিন পর দেখা যাবে সাইট মাঝে মধ্যেই ডাউহ হয়ে যাবে,ঠিক মতো SSL দিবে না,সাইটের স্পিড ভালো হবে না,এমনকি হঠাৎ করে আপনার সাইটের সকল ডাটা ডিলিটও হয়ে যেতে পারবেন।

 

কম টাকায় ডোমেইন হোস্টিং

তাই আমি আপনাকে পরামর্শ দিব যে এমন ভাবে কম টাকায় ডোমেইন হোস্টিং না কিনে বুঝে শুনে ডোমেইন হোস্টিং কিনুন।

 

আমার হোস্টার থেকে আপনি যদি ডোমেইন কিনেন তাহলে আপনাকে ডোমেইন এর সম্পূর্ণ এক্সেস দেওয়া হবে। যাতে আপনি সব ধরনের কাজ করতে পারেন। এবং আপনি যদি আমার হোস্টার থেকে হোস্টিং কিনেন তাহলে আপনার সাইটের স্পিড অনেক বেড়ে যাবে,এর ডাউন টাইম একদম কম,এবং আপনার সকল ডেটা একদম নিরাপদে থাকবে।

তাই কম টাকায় ডোমেইন হোস্টিং কিনে না ঠকতে চাইলে আমার হোস্টার থেকে এসব প্যাকেজ নিতে পারেন।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

1 thought on “কম টাকায় ডোমেইন হোস্টিং কিনে ঠকছেন না তো!!! | ডোমেইন হোস্টিং প্রাইস”

Leave a Comment