কিভাবে ফেসবুক বুস্ট করতে হয় | ফেসবুক বুস্ট সার্ভিস

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হচ্ছে ফেসবুক। আর এই ফেসবুককে ঘিরেই সকল ছোট বড় কম্পানি তাদের প্রোডাক্ট এর মার্কেটিং প্ল্যান তৈরি করছে কারণ ফেসবুকের মাধ্যমে অল্প সময়ের মধ্যেই অনেক বেশি পরিমাণে ট্রাফিক এবং কাস্টমার পাওয়া যায়। আজ আমরা লথা বলবো “ফেসবুক মার্কেটিং কি“, “কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়” এবং “কিভাবে ফেসবুক বুস্ট করতে হয়” এই টপিক গুলো নিয়ে। আশা করি সম্পূর্ণ সময় আমাদের সাথেই থাকবেন।

 

ফেসবুক বুস্ট সার্ভিস

 

একটা সময় ছিলো যখন বিভিন্ন কম্পানির লোক জন স্ব-শরীরে লোকজনদের কাছে গিয়ে তাদের প্রোডাক্ট প্রচার করতেন কিন্তু তাতে অনেক বেশি সময় এবং অনেক বেশি খরচ হতো তবে এটা হলো অনলাইনের যুগ। এখন সকলের হাতেই ফোন আছে এবং সকলেই কমবেশি ফেসবুক ব্যবহার করে থাকে। তাই সকল কম্পানি ফেসবুকে গিয়ে তাদের কম্পানির নামে একটি পেইজ তৈরি করে তাতে তাদের প্রোডাক্ট এর ছবি এবং তথ্য গুলো আপলোড করেন। এতে সেই সব প্রোডাক্ট যাদের দরকার তারা সেই সব প্রোডাক্ট গুলো দেখে এবং ভালো লাগলে অর্ডার করবেন।

Contents

ফেসবুক মার্কেটিং কি

 

ফেসবুক মার্কেটিং হলো ডিজিটাল মার্কেটিং এর একটি অংশ। ফেসবুকের মাধ্যমে কোনো কম্পানির প্রোডাক্ট প্রচার করার প্রক্রিয়াকে ফেসবুক মার্কেটিং বলা হয়। উদাহরণ স্বরুপ বলা যায়ঃ
আমরা যখন ফেসবুকে কোনো ভিডিও দেখি তখন ভিডিওর মাঝে মাঝে কোনো কম্পানির প্রোডাক্ট দেখানো হয় কয়েক সেকেন্ড। সেটাই হলো ফেসবুক মার্কেটিং। সেই কম্পানি ফেসবুৃকে তাদের প্রোডাক্ট তাদের টার্গেটেড অডিয়েন্সদের দেখানো জন্য টাকা প্রদান করে থাকে এবং ফেসবুক এসব বিভিন্ন ভিডিও এবং নিউজ ফিডে এই সব এড গুলো দেখিয়ে থাকে।

একটি সমাজে বা একটি দেশে যত জন মোবাইল ব্যবহার কারী আছেন তাদের মধ্যে প্রায় সকলেই ফেসবুক ব্যবহার করে থাকেন। তাই আপনি যদি ফেসবুকে ভালো মতন আপনার প্রোডাক্ট প্রচার করতে পারেন তাহলে সেখান থেকে আপনার অনেক কাস্টমার আসবে এবং আপনার সেল বেড়ে যাবে। তাই প্রায় সকল কম্পানি এখন ফেসবুকেই তাদের নিজস্ব এবং কম্পানির প্রোডাক্ট মার্কেটিং করে থাকে।

 

কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়
| কিভাবে ফেসবুক বুস্ট করতে হয়

 

 

ফেসবুক মার্কেটিং মূলত দুই ভাবে করা যায়। যেমনঃ ফ্রি মার্কেটিং এবং পেইড মার্কেটিং। আপনার যদি মার্কেটিং বিষয়ে পর্যাপ্ত জ্ঞান থাকে তাহলে আপনি ফ্রি মার্কেটিং করেই ভালো ফলাফল পাবেন। ফ্রি মার্কেটিং করার ভালো উপায় গুলো হলো নিজের পেইজে প্রোডাক্ট এর ছবি আপলোড করে সেগুলো বিভিন্ন বড় বড় গ্রুপে শেয়ার করা। এর থেকে আপনি ভালো পরিমাণে কাস্টমার পাবেন।

তবে আপনি যদি মার্কেটিং বিষয়ে বেশি কিছু না জানেন তাহলে আপনাকে ফেসবুককে টাকা দিয়ে পেইড মার্কেটিং করতে হবে। তবে একটি সমস্যা হলো ফেসবুককে টাকা দিতে হলে ভিসা কার্ড,মাস্টারকার্ড,পেপাল এসব থাকা লাগে। আপনার যদি এসবের মাঝে কোন একটি না থাকে তাহলে তো ফেসবুককে পেমেন্ট করতে পারবেন না। তবে আপনাকে চিন্তা করতে হবে না কারণ আমারহোস্টার দিচ্ছে আপনাকে আপনার প্রোডাক্ট এর বুস্ট করার এক অনন্য সুযোগ।

 

আপনি আমারহোস্টার থেকে অন্যান্য কম্পানির থেকে কম টাকায় আপনার প্রোডাক্ট এর মার্কেটিং করতে পারবেন।

 

আরো পড়ুনঃ

দেখে নিন কিভাবে ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে হয়

জেনে নিন ওয়েবসাইট থেকে টাকা আয় করার উপায় সমূহ | অনলাইন থেকে টাকা আয়

 

আমারহোস্টার এ ডলার রেট কত টাকা

অন্য কম্পানিরা যেখানে প্রতি ডলার ১৩০ টাকা রেটে বুস্ট করে দিতে হিমশিম খাচ্ছে সেখানে আমারহোস্টার আপনাকে দিচ্ছে প্রতি ডলার ১২০ টাকায় বুস্ট করার সুযোগ। আপনি চাইলে এড রান হওয়ার পর পেমেন্ট করতে পারবেন।

আমারহোস্টার থেকে যে যে সুবিধা পাবেন

 

কিভাবে ফেসবুক বুস্ট করতে হয়

 

পেইজ বুস্ট

আমাদের থেকে আপনার যেকোনো পেইজ বুস্ট করে পেইজের লাইক,কমেন্ট ও ফলোয়ার বাড়াতে পারবেন।

পোস্ট বুস্ট

পোস্ট,ভিডিও ও প্রোডাক্ট বুস্ট করার মাধ্যমে বেশি বেশি লাইক,ভিউ এবং কাস্টমার পাবেন।

টার্গেটেড অডিয়েন্স

আমরা আপনার প্রোডাক্ট অনুযায়ী লোকেশন,বয়স,লিঙ্গ এবং কিওয়ার্ড ইত্যাদি সিলেক্ট করে নিদিষ্ট কাস্টমারদের সামনে আপনার প্রোডাক্ট শো করিয়ে দিতে পারবো।

ব্যান্ড ভ্যালু

আমাদের থেকে আপনার পেইজ,পোস্ট,ভিডিও,প্রোডাক্ট বুস্ট করে দেশের সর্বস্থানে আপনার ব্যবসা ছড়িয়ে দিতে পারবেন।

আপনাকে যা যা করতে হবে

প্রথমে আপনি আমাদের সাথে যোগাযোগ করুন। তারপর আপনার কাদের সামনে আপনার প্রোডাক্ট দেখাতে চাচ্ছেন তার একটি পূর্ন প্ল্যান আমাদেরকে দিন। তারপর আমাদেরকে আপনার পেইজের Advertiser করে দিন। আমরা এড রান করানোর পর আপনি পেমেন্ট পরিশোধ করে দিতে পারবেন।

 

ফেসবুক মার্কেটিং কি

আপনি বিকাশ,নগদ,রকেট,মাস্টারকার্ড দিয়ে পেমেন্ট করতে পারবেন।

বিঃদ্রঃ
কমপক্ষে ৫ ডলার এর বুস্ট করতে হবে এবং একবার এড রান হলে এড বন্ধ করা বা টাকা ফেরত নিতে পারবেন না। তাই আগে থেকে আপনার অডিয়েন্স বিষয়ে পূর্ণ ধারণা নিয়ে নিন।

সবশেষ কথাঃ

শুধু শুধু অবসর সময় না কাটিয়ে একটি ফেসবুক পেইজ তৈরি করে নিজের বা অন্য কোনে কম্পানির প্রোডাক্ট রিসেলার হয়ে বিক্রি করতে পারেন এবং আমারহোস্টার থেকে আপনার পণ্যের প্রচার করে বেশি সেল করে মাসে হাজার হাজার টাকা আয় করে নিন।

এই লেখাটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করে সবাইকে জানার সুযোগ করে দিন। ধন্যবাদ।

1 thought on “কিভাবে ফেসবুক বুস্ট করতে হয় | ফেসবুক বুস্ট সার্ভিস”

Leave a Comment